২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত বিজ্ঞপ্তি

বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটির বিজ্ঞপ্তি অনুযায়ী, ২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা পুনরায় নির্ধারণ করা হয়েছে। সংশ্লিষ্ট কলেজগুলোকে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সময়মত সম্পন্ন করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। 

মূল বিষয়বস্তু:

বিজ্ঞপ্তির তারিখ অনুযায়ী, ০১/১০/২০২৪ এর মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কাজ সম্পূর্ণ করতে হবে। রেজিস্ট্রেশন কাজের জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দেওয়া হয়েছে যেন তারা কলেজ লগইন পোর্টালের মাধ্যমে শিক্ষার্থীদের তথ্য আপলোড করে সময়মত রেজিস্ট্রেশন সম্পন্ন করে। রেজিস্ট্রেশন প্রক্রিয়ার জন্য নির্ধারিত ওয়েবসাইট হলো: [https://www.xiclassadmission.gov.bd]

সময়সীমা:

০৩/১০/২০২৪ তারিখ বিকাল ৫:০০ টার মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত সমস্ত কার্যক্রম শেষ করতে হবে। সময়সীমার মধ্যে রেজিস্ট্রেশন না করা হলে, পরবর্তীতে এর জন্য বোর্ড কর্তৃপক্ষ দায়ী থাকবে না। 

সতর্কতা:

বিজ্ঞপ্তিতে বিশেষভাবে উল্লেখ করা হয়েছে যে, নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন না করা হলে পরবর্তীতে শিক্ষার্থীরা ভর্তির সুযোগ হারাতে পারে। এ কারণে সময়মত রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পন্ন করার জন্য কলেজ কর্তৃপক্ষকে বিশেষভাবে তাগিদ দেওয়া হয়েছে।

২০২৪-২০২৫ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন সংক্রান্ত বিজ্ঞপ্তি

এই বিজ্ঞপ্তি শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন প্রক্রিয়ার সময়মত সমাপ্তির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ নির্দেশনা প্রদান করে। তাই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্ধারিত সময়ের মধ্যে রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করার জন্য কার্যকর ভূমিকা পালন করতে হবে।